বৃহস্পতিবার,৯ই এপ্রিল, ২০২০ ইং,২৬শে চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ,
  • প্রচ্ছদ » বিনোদন » আসামের মানুষদের ‘বাংলাদেশের বাঙালি’ বলায় সমালোচিত অপু বিশ্বাস



আসামের মানুষদের ‘বাংলাদেশের বাঙালি’ বলায় সমালোচিত অপু বিশ্বাস


প্রবাস সংবাদ :
১০.১১.২০১৯

ভারতের আসাম রাজ্যের একটি অনুষ্ঠানে স্থানীয়দের ‘বাংলাদেশের বাঙালি’ বলে অভিহিত করেছেন ঢালিউডের আলোচিত চিত্রনায়িকা অপু বিশ্বাস। সম্প্রতি এ রকম একটি ভিডিও ভাইরাল হয়েছে। অপুর বক্তব্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে অনেকে ক্ষোভ প্রকাশ করেছেন। ভারতের আসামে করা জাতীয় নাগরিকপঞ্জির কারণে নাগরিকত্ব হারানোর আশঙ্কায় আছেন কয়েক লাখ মানুষ। আসামের অনেকে বিষয়টি মেনে নিতে না পেরে আত্মহত্যাও করেছেন। অপুর এ বক্তব্য এমন পরিস্থিতিতে বিরূপ প্রভাব ফেলতে পারে বলে আশঙ্কা প্রকাশ করেছেন অনেকে।

আসামে আয়োজিত একটি অনুষ্ঠানে অপু বলেন, আমি বাংলাদেশের মেয়ে। কিন্তু এখানে যারা বসে আছেন, তারা সবাই, তাদের সবার বাংলাদেশে জন্ম আছে… ঠিক তো? আমরা যখন বিদেশে যাই তখন আমরা সবাইকে বলি ‘বাঙালি’। আজকে আমি আসামেও একটি কথা বলবো, আপনারা সবাই আমার বাংলাদেশের বাঙালি। তাই তো?

অপুর এমন কথায় সম্মতি জানাতে অনেকেই অস্বীকৃতি জানান। ‘নো’, ‘নো’ বলে উঠেন। এমন প্রতিক্রিয়া পাওয়ার পর একটু হেসে অপু বলেন, ‘আপনারা সবাই আসামের, আমি জানি। কিন্তু যে ‘নো’ (অস্বীকার করছেন) বলছেন, দেখবেন আপনার দাদু, ঠাকুমা, তার ঠাকুমা, হয়তো কেউ বাংলাদেশেরই ছিল।’

অপু বিশ্বাসের এই ভিডিওটি কোন সময়ের বা আসামের এই প্রোগামে তিনি কবে অংশ নিয়েছিলেন সেটার সঠিক দিনক্ষণ জানা যায়নি। তবে ভিডিওটি এমন সময়ে ভাইরাল হলো যখন আসামের মানুষএনআরসিনিয়ে উদ্বিগ্ন। কারণে অপু বিশ্বাসের ভাইরাল ভিডিওটি ঘিরে সোশ্যাল মিডিয়ায় নানা রকমের মন্তব্য বেগবান হচ্ছে।

 



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি