বুধবার,৮ই এপ্রিল, ২০২০ ইং,২৫শে চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ,
  • প্রচ্ছদ » জাতীয় » মালয়েশিয়ার শ্রমবাজার নিয়ে বলতে লজ্জা পান প্রবাসী কল্যাণমন্ত্রী (ভিডিওসহ)



মালয়েশিয়ার শ্রমবাজার নিয়ে বলতে লজ্জা পান প্রবাসী কল্যাণমন্ত্রী (ভিডিওসহ)


প্রবাস সংবাদ :
২৭.১০.২০১৯

বিশেষ প্রতিবেদক

আগামী ৬ নভেম্বর মালয়েশিয়া যাচ্ছেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদের নেতৃত্বে একটি উচ্চ পর্যায়ের প্রতিনিধি দল। তবে তার এই বৈঠকে শ্রমবাজার খুলছে কিনা তা স্পষ্ট করতে পারেননি তিনি। প্রবাসী কল্যাণমন্ত্রী বলেন, (বাজার কবে খুলছে) এটা আমি এখনই বলতে চাচ্ছি না। কারণ এটা বলতে বলতে আমি নিজেই শরমে (লজ্জা) পড়ি। তবে, আমি আশা করছি বাজারটি শিগগিরই খুলবে।

আজ রোববার প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে ইমরান আহমদ এসব কথা বলেন। এতে প্রবাসী কল্যাণ সচিব সেলিম রেজাসহ মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

প্রবাসী কল্যাণমন্ত্রী বলেন, সবাই মালয়েশিয়ার দিকেই তাকিয়ে আছে, বাজারটি কখন খুলবে। ৬ নভেম্বর আমি পুরো টিম নিয়ে মালয়েশিয়া যাচ্ছি। আমাদের সামনে বিভিন্ন ইস্যু আছে। উভয় দেশের মন্ত্রী পর্যায়ে বৈঠক হবে। এই বৈঠকে যা হয় তা নিয়ে জয়েন্ট ওয়ার্কিং গ্রুপের মিটিং হবে। এই মিটিংয়ে যা আমরা সিদ্ধান্ত নেব তা-ই এমওইউতে যুক্ত হবে।

কলিংয়ের ধরন কী হবে, প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়েরই বা প্রস্তুতি কেমন-সাংবাদিকদের প্রশ্নের জবাবে ইমরান আহমদ,এমপি বলেন, আমাদের প্রস্তুতি আছে। আর আমাদের চেয়ে বেশি প্রস্তুত যারা যেতে ইচ্ছুক তারা।

তিনি বলেন, মালয়েশিয়ায় বিভিন্ন সেক্টরে যে পরিমাণ কর্মীর চাহিদা ছিল, আগের চেয়ে এখন অনেক বেশি চাহিদা রয়েছে। ওদের ম্যানুফ্যাক্টরি সাইটে বিশেষ করে যারা মালিক তাদের কাছে বাংলাদেশী শ্রমিকের চাহিদা বেশি। তারা অন্যান্য দেশের শ্রমিক সেভাবে চায় না। আমার বিশ্বাস শ্রমবাজার চালু হলে প্রথম বছরেই দেড়-দুই লাখ মানুষ মালয়েশিয়ায় যাবে।

এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, আমি চাই দ্রুত বাজারটি খুলুক। হতে পারে ৬ তারিখে উভয় দেশ একমত হলাম, পরের দিন ৭ তারিখেই জয়েন্ট ওয়ার্কিং গ্রুপের বৈঠকে বসে যাব। যদি ওরা রাজি হয়। আমরা সে প্রস্তুতি নিয়েই যাচ্ছি।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি