বৃহস্পতিবার,২০শে ফেব্রুয়ারি, ২০২০ ইং,৭ই ফাল্গুন, ১৪২৬ বঙ্গাব্দ,
  • প্রচ্ছদ » জাতীয় » প্রবাসী কল্যাণ সচিব রৌনক জাহানের বিদায়, সেলিম রেজাকে বরণ



প্রবাসী কল্যাণ সচিব রৌনক জাহানের বিদায়, সেলিম রেজাকে বরণ


প্রবাস সংবাদ :
৩০.০৯.২০১৯

বিদায় নিলেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব রৌনক জাহান। তার স্থলে নতুন সচিব হিসেবে দায়িত্ব পালন করবেন জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর (বিমেইটি) মো. সেলিম রেজা। যিনি তার কর্মজীবনের বেশিরভাগ সময় কাটিয়েছেন প্রবাসী কল্যাণ মন্ত্রণালয় ও এর অধিনস্থ দপ্তরে।

রোববার (২৯ সেপ্বিটেম্কাবর) ইস্কাটনস্থ প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ের সভাকক্ষে ছিল সচিব রৌনক জাহান-এর বিদায় এবং নব নিয়োগপ্রাপ্ত সচিব মোঃ সেলিম রেজার বরণ অনুষ্ঠান।  অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ এমপি। তিনি রৌনক জাহানকে আনুষ্ঠানিকভাবে বিদায় ও নতুন সচিব সেলিম রেজাকে বরণ করে নেন।

মন্ত্রী ইমরান আহমদ এমপি বলেন, বৈদেশিক কর্মসংস্থান নিরাপদ, নিয়মিত ও দায়িত্বশীল করতে সকলের সচেতনতা অত্যন্ত জরুরি। বিদেশে গমনেচ্ছুদের দক্ষতার পাশাপাশি মন্ত্রণালয়ের কর্মকর্তাদের পক্ষ থেকে নানা ধরণের সচেতনতামূলক আরো প্রশিক্ষণের ব্যবস্থা করা হবে। তিনি আন্তর্জাতিক শ্রমবাজারের চাহিদা অনুযায়ী দক্ষকর্মী তৈরিতে সরকারের উদ্যোগ সফল করার আহ্বান জানান।

এতে আরো বক্তব্য রাখেন সদ্য বিদায়ী সচিব রৌনক জাহান, নব নিয়োগপ্রাপ্ত সচিব মোঃ সেলিম রেজা, ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ডের মহাপরিচালক গাজী মোহাম্মদ জুলহাস এনডিসি, বোয়েসেলের ব্যবস্থাপনা পরিচালক মরণ কুমার চক্রবর্তী, মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব আহমেদ মুনিরুছ সালেহীন ও অতিরিক্ত সচিব নাজীবুল ইসলাম প্রমুখ।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি