শুক্রবার,৩রা এপ্রিল, ২০২০ ইং,২০শে চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ,
  • প্রচ্ছদ » জাতীয় » প্রশিক্ষিত দক্ষকর্মী বিদেশে পাঠাতে পারলে দেশেরই লাভ : প্রবাসী কল্যাণমন্ত্রী



প্রশিক্ষিত দক্ষকর্মী বিদেশে পাঠাতে পারলে দেশেরই লাভ : প্রবাসী কল্যাণমন্ত্রী


প্রবাস সংবাদ :
০৪.০৮.২০১৯

নিজস্ব প্রতিবেদক:

উপযুক্ত প্রশিক্ষণ দিয়ে দক্ষ কর্মী বিদেশে প্রেরণ করতে পারলে দেশের লাভ হবে বলে মন্তব্য করেছেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ এমপি। তিনি বলেন, দক্ষ কর্মী তৈরিতে কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রগুলোকে মানসম্মত ও যুগোপযোগী প্রশিক্ষণ দিতে হবে। প্রয়োজনে প্রশিক্ষণের মেয়াদ বাড়াতে হবে। আন্তর্জাতিক শ্রম চাহিদা অনুযায়ী প্রশিক্ষণ কোর্স চালু করার কথাও জানান মন্ত্রী।

রোববার রাজধানীর ইস্কাটনে প্রবাসী কল্যাণ ভবনের ব্রিফিং সেন্টারে প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ের আওতাধীন মাঠ পর্যায়ের দপ্তর প্রধানদের অংশগ্রহণে দিনব্যাপী কর্মশালায় প্রধান অতিথির বক্তৃতায় ইমরান আহমদ এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, যে মহান নেতার নেতৃত্বে আমাদের বাংলাদেশ স্বাধীনতা লাভ করেছে, তার স্বপ্নের সোনার বাংলা ও শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নে সবাইকে এগিয়ে আসতে হবে। তিনি আরো বলেন, নিরাপদ, নিয়মিত ও সুশৃঙ্খল অভিবাসন নিশ্চিত করতে দেশব্যাপী ব্যাপক জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে মন্ত্রণালয় ইতোমধ্যে অনেকগুলো কর্মসূচি হাতে নিয়েছে।

মন্ত্রণালয়ের সচিব রৌনক জাহান বলেন, বৈধ উপায়ে অধিক সংখ্যক দক্ষকর্মী বিদেশে প্রেরণ করতে পারলে ২০৪১ সালের আগেই বাংলাদেশ উন্নত দেশের মর্যাদায় উন্নীত হবে।

কর্মশালায় ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ডের মহাপরিচালক গাজী মোহাম্মদ জুলহাস এনডিসি, বিএমইটি’র মহাপরিচালক মোঃ সেলিম রেজা, মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব নাজীবুল ইসলাম, যুগ্মসচিব মোঃ জাহাঙ্গীর আলম, বিভিন্ন টিটিসি’র অধ্যক্ষ এবং জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিস (ডিইএমও)’র প্রধানরা বক্তৃতা করেন।

দিনব্যাপী এই কর্মশালায় দেশের ৭০টি কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র (টিটিসি) এবং বিভাগীয়/ জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিসের প্রধানগণ উপস্থিত ছিলেন।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি