শুক্রবার,৩রা এপ্রিল, ২০২০ ইং,২০শে চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ,
  • প্রচ্ছদ » জাতীয় » প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ের দিনব্যাপী পর্যালোচনা সভা রোববার



প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ের দিনব্যাপী পর্যালোচনা সভা রোববার


প্রবাস সংবাদ :
০৩.০৮.২০১৯

নিজস্ব প্রতিবেদক :

জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর (বিএমইটি) আওতাধীন ইনস্টিটিউট অব মেরিন টেকনোলজি, কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র, শিক্ষানিবিশি প্রশিক্ষণ দপ্তর, জেলা ও বিভাগীয় কর্মসংস্থান অফিস সমূহের প্রধানদের নিয়ে নিয়ে দিনব্যাপী পর্যালোচনা সভার আয়োজন করেছে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়।

রোববার (৪ আগস্ট) রাজধানীর ইস্কাটনস্থ প্রবাসী কল্যাণ ভবণের ব্রিফিং সেন্টারে সকাল সাড়ে ৯ টা থেকে বিকেল সাড়ে ৪ টা পর্যন্ত এই সভা অনুষ্ঠিত হবে। এতে প্রধান অতিথি হিসেবে দিকনির্দেশনামূলক বক্তব্য রাখবেন প্রবাসী কল্যাণ মন্ত্রী ইমরান আহমদ এমপি। বিএমইটির আওতাভুক্ত প্রতিষ্ঠানসমূহের কর্মপন্থা, ব্যবস্থাপনা ও সেবার মানোন্নয়নের লক্ষ্যে এই সভার আয়োজন করা হয়েছে বলে প্রবাসী কল্যাণ মন্ত্রণালয় থেকে জানানো হয়েছে।

প্রবাসী কল্যাণ সচিব রৌনক জাহানের সভাপতিত্বে সভায় মন্ত্রণালয় ও মন্ত্রণালয় আওতাধীন প্রতিষ্ঠান ও সংস্থা সমূহের ঊর্ধ্বতন কর্মকর্তারা বক্তব্য রাখবেন।

সভার মোট ৬ টি আলোচ্য সূচি রাখা হয়েছে। সেগুলো হলো-ক) মাঠ পর্যায়ে সেবা প্রদানের চিত্র পর্যালোচনা ও সমস্যা চিহিৃতকরণ; খ) সেবার মানোন্নয়নের লক্ষে করণীয় বিষয় চিহিৃতকরণ ও কর্মপন্থা নির্ধারণ; গ) প্রশিক্ষণের মানোন্নয়নে গৃহীত পদক্ষেপ ও করণীয় চিহিৃতকরণ

ঘ) সেবা/প্রশিক্ষণ ব্যবস্থাপনায় উর্দ্ধতন কর্তৃপক্ষের পর্যবেক্ষণ/নির্দেশনা সম্পর্কে ধারণা অর্জন

ঙ) ইনস্টিটিউট অব মেরিন টেকনোলজি (আইএমটি), কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র (টিটিসি), শিক্ষানবিশি প্রশিক্ষণ দপ্তর (এটিসি), জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিস (ডিইএমও), বিভাগীয় কর্মসংস্থান ও জনশক্তি অফিসের মধ্যে সমন্বয়ের মাধ্যমে এ মন্ত্রণালয়ের কার্যক্রমকে ত্বরান্বিত করা এবং

চ) প্রধানমন্ত্রীর নির্বাচনী ইশতেহার অনুযায়ী প্রতি উপজেলা থেকে বছরে গড়ে এক হাজার জন দক্ষ কর্মী বিদেশ প্রেরণের লক্ষে করণীয় বিষয়ে আলোচনা।

প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ের উপসচিব রেহানা ইয়াছমিন স্বাক্ষরিত এক নোটিশে সভায় সংশ্লিষ্ট সকলকে যথামসময়ে উপস্থিত থাকার জন্য বলা হয়েছে। এছাড়া ২৮ জুলাইয়ের মধ্যেই সংশ্লিষ্ট প্রতিষ্ঠান প্রধানদের স্ব প্রতিষ্ঠানের কর্মপরিকল্পনাসহ বিস্তারিত তথ্য জমা দানেরও নির্দেশনা জারি করা হয়।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, আলোচ্য সূচির বাইরে ডেঙ্গুর বিষয়টিও অনির্ধারিত আলোচনায় উঠে আসতে পারে। তবে, ডেঙ্গুর প্রকোপের মধ্যেই বিভিন্ন জেলা থেকে প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ের অধিনস্থ প্রতিষ্ঠান সমূহের প্রধানদের ঢাকায় আহ্বান করায় অনেকের মধ্যে ডেঙ্গু আতঙ্কও বিরাজ করছে। ঢাকার বাইরে এবং ঢাকার মধ্যে কয়েকজন কর্মকর্তার সাথে আলাপ করে এ আতঙ্কের কথা জানা যায়।

 



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি