শুক্রবার,৩রা এপ্রিল, ২০২০ ইং,২০শে চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ,
  • প্রচ্ছদ » জাতীয় » প্রবাসীরা যেন কোন প্রকার হয়রানির শিকার না হন : মন্ত্রী



প্রবাসীরা যেন কোন প্রকার হয়রানির শিকার না হন : মন্ত্রী


প্রবাস সংবাদ :
৩১.০৭.২০১৯

নিজস্ব প্রতিবেদক : 

অংশীজনের সহযোগিতায় প্রবাসী কর্মীর সব ধরণের কল্যাণ নিশ্চিত করা হবে বলে জানিয়েছেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ, এমপি।  প্রবাসী কর্মীরা তাদের প্রেরিত অর্থের মাধ্যমে বাংলাদেশের উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছেন উল্লেখ করে তিনি বলেন, তারা যেন কোন প্রকার হয়রানির শিকার না হন সেদিকে লক্ষ্য রাখতে হবে এবং সর্বোচ্চ সেবা নিশ্চিত করতে মনিটরিং বাড়াতে হবে।

বুধবার রাজধানীর ইস্কাটনে প্রবাসী কল্যাণ ভবণের সভাকক্ষে মন্ত্রী ইমরান আহমদঅভিবাসন নিয়ে জাতীয় স্টিয়ারিং কমিটির সভায় এসব কথা বলেন।

প্রবাসী কল্যাণমন্ত্রী বলেন, বিদেশ ফেরৎ কর্মীদের সামাজিক নিরাপত্তা নিশ্চিত করতে সকল অংশীজনের অগ্রণী ভূমিকা পালন করতে হবে। তিনি আরো বলেন, প্রত্যাগত কর্মীদের উন্নয়নের মূলধারায় সম্পৃক্ত করতে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হচ্ছে।

প্রবাসী কল্যাণ মন্ত্রীর সভাপতিত্বে এবং সচিব রৌনক জাহানের সঞ্চালনায় সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সিনিয়র সচিব মোঃ সোহরাব হোসাইন, কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের সচিব মুনশী শাহাবুদ্দীন আহমেদ, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব কামরুন নাহার, পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের সচিব মোঃ কামাল উদ্দিন তালুকদার, পররাষ্ট্র মন্ত্রণালয়ের সচিব (দ্বিপাক্ষিক ও কনস্যুলার) কামরুল আহসান, ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ডের মহাপরিচালক গাজী মোহাম্মদ জুলহাস এনডিসি, জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর মহাপরিচালক মোঃ সেলিম রেজা, বোয়েসেল এর ব্যবস্থাপনা পরিচালক মরণ কুমার চক্রবর্তী, প্রবাসী কল্যান ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রনালয়ের অতিরিক্ত সচিব ড. আহমেদ মুনিরুছ সালেহীন, মোঃ নাজীবুল ইসলাম, যুগ্মসচিব মোশাররফ হোসেন, মোঃ যাহিদ হোসেন, আর্থিক প্রতিষ্ঠান বিভাগের অতিরিক্ত সচিব এ. বি. এম রুহুল আজাদ, শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব সাকিউন নাহার বেগম এনডিসি, সমাজ কল্যাণ মন্ত্রণালয়ের সাইদা নাইম জাহান, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ড. মুঃ আনোয়ার হোসেন হাওলাদার, পরিকল্পনা বিভাগের অতিরিক্ত সচিব আখতারুজজামান খান কবির, অর্থ বিভাগের অতিরিক্ত সচিব মেখ মোহাম্মদ সলীম উল্লাহ, প্রবাসী কল্যাণ ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক মাহতাব জাবীন, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের যুগ্মসচিব জনেন্দ্র নাথ সরকার, কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের যুগ্মসচিব কবির আল আসাদ, স্থানীয় সরকার বিভাগের যুগ্মসচিব মোঃ আব্দুর রউফ, জননিরাপত্তা বিভাগের যুগ্মসচিব মোঃ আবদুল ওয়াহাব ভুঞা, পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের যুগ্মসচিব খালিদ পারভেজ খান, বাণিজ্য মন্ত্রণালয়ের উপসচিব মোহাম্মদ মোস্তফা জামাল হায়দার প্রমুখ।

 



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি